৬৮:৫২-কোৰআন বিশ্ববাসীৰ বাবে উপদেশ।
৬৮:৫২-কোৰআন বিশ্ববাসীৰ বাবে উপদেশ।
।।।
৬৮:৫২
وَمَا هُوَ إِلَّا ذِكْرٌ لِلْعَالَمِينَ
অথচ এই কোৰআন(ذِكْرٌ)* কেৱল বিশ্ববাসীৰ বাবে উপদেশ।
.
✍️BB-ref:(81:27)
৮১:২৭
إِنْ هُوَ إِلَّا ذِكْرٌ لِلْعَالَمِينَ
এইটো কেৱল সমগ্ৰ জগতবাসীৰ বাবে উপদেশ বাণী,
.
✍️Note:
Intelligent design: There are many things that underpin intelligent design and beauty in
nature is one of them. Beauty means wholesome perfection and we see this throughout the
natural world, from the structure of the atom, plant and animal life, the planets and the
universe. If there is no intelligent origin to this universe, then why do we express such a thing as
annoyance at anything? If things are only a result of chemical and biochemical reactions, then
everything transpires as an inevitable result; things happen because that is the way they were
meant to happen. However, if there is a right and a wrong, then there must be an explanation
other than blind matter and motion. It is in reality the moral law that points to a transcendent
cause for morality. This is what leads the way to an intelligent designer and an explanation for
morality. If this is not true then ultimately everything is the product of irrational causes. It means
that you can derive something intelligent from that which is not intelligent. Believing in an
intelligent designer - God - helps discovery, science and ultimately humanity, because only if we
believe in intelligent designer can we look for and appreciate intelligent design. If there is no
lawmaker behind the natural world then why should we expect nature to act in a reasonable and
ordered way with the precise reliability it does? Some people say that nature itself can create
complex laws without the need for an intelligent designer, but laws need direction - where does
the direction come from? Indeed, laws of nature explain how things happen, but they cannot explain the need for direction just as they cannot explain the need for morality or the judgement
of morality. Does evil prove the existence of good? see verses 7:201. See also 10:6;
13:4; 41:53; 54:49; 65:12.(sig).
(ইন্টেলিজেন্ট ডিজাইন: এমন অনেক জিনিস রয়েছে যা ইন্টেলিজেন্ট ডিজাইন এবং সৌন্দর্যকে আন্ডারপিন করে
প্রকৃতি তাদের মধ্যে একটি। সৌন্দর্য মানে স্বাস্থ্যকর পরিপূর্ণতা এবং আমরা এটি সর্বত্র দেখতে পাই
প্রাকৃতিক জগত, পরমাণুর গঠন থেকে উদ্ভিদ ও প্রাণীজগত, গ্রহ ও
বিশ্ব. যদি এই মহাবিশ্বের কোন বুদ্ধিমান উৎপত্তি না থাকে, তাহলে আমরা কেন এমন একটি জিনিস প্রকাশ করি
কোন কিছুতে বিরক্তি? যদি জিনিসগুলি শুধুমাত্র রাসায়নিক এবং জৈব রাসায়নিক বিক্রিয়ার ফলাফল হয়, তাহলে
সবকিছু একটি অনিবার্য ফলাফল হিসাবে transpires; জিনিসগুলি ঘটবে কারণ তারা এমনই ছিল৷
ঘটতে বোঝানো হয়েছে যাইহোক, যদি একটি সঠিক এবং একটি ভুল হয়, তাহলে একটি ব্যাখ্যা থাকতে হবে
অন্ধ বস্তু এবং গতি ছাড়া অন্য. এটি বাস্তবে নৈতিক আইন যা একটি অতিক্রান্তের দিকে নির্দেশ করে
নৈতিকতার কারণ। এটি একটি বুদ্ধিমান ডিজাইনার এবং এর জন্য একটি ব্যাখ্যার পথ বাড়ে
নৈতিকতা যদি এটি সত্য না হয় তবে শেষ পর্যন্ত সবকিছুই অযৌক্তিক কারণের ফসল। এর মানে
যেটি বুদ্ধিমান নয় তা থেকে আপনি বুদ্ধিমান কিছু অর্জন করতে পারেন। একটিতে বিশ্বাসী
বুদ্ধিমান ডিজাইনার - ঈশ্বর - আবিষ্কার, বিজ্ঞান এবং পরিণামে মানবতা সাহায্য করে, কারণ শুধুমাত্র যদি আমরা
বুদ্ধিমান ডিজাইনারে বিশ্বাস করি আমরা কি বুদ্ধিমান ডিজাইনের সন্ধান করতে পারি এবং প্রশংসা করতে পারি। যদি না থাকে
প্রাকৃতিক জগতের পেছনে আইন প্রণেতা তাহলে আমরা কেন প্রকৃতির কাছে যুক্তিসঙ্গত আচরণ আশা করব
সুনির্দিষ্ট নির্ভরযোগ্যতা সঙ্গে উপায় আদেশ এটি করে? কেউ কেউ বলে যে প্রকৃতি নিজেই সৃষ্টি করতে পারে
একটি বুদ্ধিমান ডিজাইনারের প্রয়োজন ছাড়া জটিল আইন, কিন্তু আইনের দিকনির্দেশনা প্রয়োজন - কোথায়
দিক থেকে আসা? প্রকৃতপক্ষে, প্রকৃতির নিয়মগুলি ব্যাখ্যা করে যে কীভাবে ঘটনা ঘটে, কিন্তু তারা নির্দেশনার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করতে পারে না যেমন তারা নৈতিকতা বা বিচারের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করতে পারে না।
নৈতিকতার মন্দ কি ভালোর অস্তিত্ব প্রমাণ করে? আয়াত 7:201 দেখুন। আরও দেখুন 10:6;
13:4; 41:53; 54:49; 57:49; 65:12)
(৭:২০১
إِنَّ الَّذِينَ اتَّقَوْا إِذَا مَسَّهُمْ طَائِفٌ مِنَ الشَّيْطَانِ تَذَكَّرُوا فَإِذَا هُمْ مُبْصِرُونَ
নিশ্চয় যিসকলে তাক্বৱা অৱলম্বন কৰিছে, তেওঁলোকক চয়তানে যেতিয়া কুমন্ত্ৰণা দিয়ে তেতিয়া তেওঁলোকে আল্লাহক স্মৰণ কৰে, লগে লগে সিহঁতৰ দৃষ্টি প্ৰকট হয়।
.
১০:৬
إِنَّ فِي اخْتِلَافِ اللَّيْلِ وَالنَّهَارِ وَمَا خَلَقَ اللَّهُ فِي السَّمَاوَاتِ وَالْأَرْضِ لَآيَاتٍ لِقَوْمٍ يَتَّقُونَ
নিশ্চয় দিন আৰু ৰাতিৰ পৰিবৰ্তনত আৰু আল্লাহে আকাশসমূহ আৰু পৃথিৱীত যি সৃষ্টি কৰিছে তাত নিদৰ্শন আছে এনে সম্প্ৰদায়ৰ বাবে যিসকলে তাক্বৱা অৱলম্বন কৰে।
.
১৩:৪
وَفِي الْأَرْضِ قِطَعٌ مُتَجَاوِرَاتٌ وَجَنَّاتٌ مِنْ أَعْنَابٍ وَزَرْعٌ وَنَخِيلٌ صِنْوَانٌ وَغَيْرُ صِنْوَانٍ يُسْقَىٰ بِمَاءٍ وَاحِدٍ وَنُفَضِّلُ بَعْضَهَا عَلَىٰ بَعْضٍ فِي الْأُكُلِ ۚ إِنَّ فِي ذَٰلِكَ لَآيَاتٍ لِقَوْمٍ يَعْقِلُونَ
আৰু পৃথিৱীত আছে পৰস্পৰ সংলগ্ন ভূখণ্ড, আঙ্গুৰৰ বাগিচা, খেতিপথাৰ, একেই মূলৰ পৰা উদ্গত বা ভিন ভিন মূলৰ পৰা উদ্গত খেজুৰ গছ যিবোৰক একে পানীয়েই জীপাল কৰে, কিন্তু সোৱাদৰ ক্ষেত্ৰত সেইবোৰৰ কিছুমানক আমি আন কিছুমানৰ ওপৰত শ্ৰেষ্ঠত্ব দিওঁ। নিশ্চয় বোধশক্তিসম্পন্ন সম্প্ৰদায়ৰ বাবে ইয়াত আছে নিদৰ্শন।
.
৪১:৫৩
سَنُرِيهِمْ آيَاتِنَا فِي الْآفَاقِ وَفِي أَنْفُسِهِمْ حَتَّىٰ يَتَبَيَّنَ لَهُمْ أَنَّهُ الْحَقُّ ۗ أَوَلَمْ يَكْفِ بِرَبِّكَ أَنَّهُ عَلَىٰ كُلِّ شَيْءٍ شَهِيدٌ
অনতিপলমে আমি সিহঁতক আমাৰ নিদৰ্শনাৱলী দেখুৱাম, বিশ্বজগতৰ প্ৰান্তসমূহত আৰু সিহঁতৰ নিজৰ মাজতো; যাতে সিহঁতৰ ওচৰত সুস্পষ্ট হৈ উঠে যে, অৱশ্যে এইটো (কোৰআন) সত্য। এইটো তোমাৰ প্ৰতিপালক সম্পৰ্কে যথেষ্ট নহয়নে যে, তেওঁ সকলো বস্তুৰ ওপৰত সাক্ষী?
.
৫৪:৪৯
إِنَّا كُلَّ شَيْءٍ خَلَقْنَاهُ بِقَدَرٍ
নিশ্চয় আমি প্ৰতিটো বস্তু এটা নিৰ্ধাৰিত পৰিমাপত সৃষ্টি কৰিছো।
.
৬৫:১২
اللَّهُ الَّذِي خَلَقَ سَبْعَ سَمَاوَاتٍ وَمِنَ الْأَرْضِ مِثْلَهُنَّ يَتَنَزَّلُ الْأَمْرُ بَيْنَهُنَّ لِتَعْلَمُوا أَنَّ اللَّهَ عَلَىٰ كُلِّ شَيْءٍ قَدِيرٌ وَأَنَّ اللَّهَ قَدْ أَحَاطَ بِكُلِّ شَيْءٍ عِلْمًا
তেৱেঁই আল্লাহ, যিজনে সাতখন আকাশ সৃষ্টি কৰিছে আৰু অনুৰূপ পৃথিৱীও, এইবোৰৰ মাজত নামি আহে তেওঁৰ নিৰ্দেশ; যাতে তোমালোকে জানিব পাৰা যে, আল্লাহ সকলো বস্তুৰ ওপৰত ক্ষমতাৱান আৰু আল্লাহৰ জ্ঞানে সকলো বস্তুকে পৰিবেষ্টন কৰি আছে।)
Comments
Post a Comment